হোম পেজ জাকের পার্টি জাকের পার্টির আত্মপ্রকাশ

জাকের পার্টির আত্মপ্রকাশ

জাকের পার্টির আত্মপ্রকাশ

জাকের পার্টির প্রতিষ্ঠাকাল বা আত্মপ্রকাশের লগ্ন দারুনভাবে ঐতিহাসিক ও মহাতাৎপর্যময়। একই সাথে লক্ষ্যনীয় স্বতন্ত্রও বটে। ১৯৮৯ সালের ১২ই রবিউল আউয়াল তথা মহাপবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)এর রহমতের সময় বিশ্বওলী ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে তদীয় পবিত্র হুজরা শরীফে জাকের পার্টির ফলক উন্মোচন করেন। এদিন শনিবার একই সাথে ছিল বিশ্বওলীর আপন মুর্শিদ উপমহাদেশের প্রখ্যাত ওলীয়ে কামেল হযরত শাহ্সূফী খাজা এনায়েতপুরী (কুঃ ছেঃ আঃ) ছাহেবের পবিত্র আবির্ভাব (জন্মদিন) দিবস।

জাকের পার্টির ঐতিহাসিক আত্মপ্রকাশের রাতে দেশের বিভিন্ন স্থান থেকে লাখ লাখ শান্তিকামী নারী, পুরুষ, শিশু, কিশোর বাস, ট্রাক, প্রাইভেট কার, লঞ্চ, ট্রলার সহ নানা বাহনের কাফেলা নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সমবেত হয়েছিলেন বিশ্ব জাকের মঞ্জিলে। সে দিন বিশ্ব জাকের মঞ্জিলে যে আবহ বিরাজ করছিল তা শুধু হৃদয় দিয়েই অনুভব করতে হয়। আসমানী শান্তি ও কল্যাণের অবারিত প্রাণ প্রবাহের চির ভাস্বর এ রাতে বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী(কু:ছে:আ:) কেবলাজান ছাহেব এ জাতি, জাতির এগিয়ে যাওয়া, জাতির উন্নয়ন ও সমৃদ্ধ ভবিষ্যৎ, প্রকৃতইসলামের মহাশ্বাশত সৌন্দর্য ছটায় বিশ্ব সভ্যতা আলোকিত করা এবং বিশ্ববাসীর শান্তি ও কল্যাণ সাধনে জাকের পার্টির ঐতিহাসিক অপরিহার্যতার উপর যে নসিহত দান করেন, এক কথায় তা অবিনাশী।

জাকের পার্টির লংমার্চ

একই ভাবে জাকের পার্টির আত্মপ্রকাশের ঐতিহাসিক লগ্ন বরণে আগের দিন রাতেই আশপাশের জেলাগুলো থেকে লাখ লাখ মানুষ জড়ো হতে থাকেন রাজধানীতে। সকালে রাজধানীর নানা প্রান্তে রংবেরংয়ের ফেষ্টুন, ব্যানার ও জাকের পার্টির পতাকা সহযোগে বর্ণাঢ্য মিছিল শুরু হয়। রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টসহ চারিদিকে লাখ লাখ মানুষের প্রাণময় এ মিছিলের গন্তব্য ছিল জাতীয় প্রেসক্লাব এলাকা। ফলে ঢাকা সেদিন কার্যত মিছিলের নগরীতে পরিণত হয়েছিল।

জাকের পার্টির অফিসিয়াল লোগো

রাতের শেষ ভাগে বিশ্বওলী কেবলাজান ছাহেব বিশ্ব জাকের মঞ্জিলে জাকের পার্টির ফলক উন্মোচনের পর সকালে পীরজাদা আলহাজ্জ মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী রাজধানী ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে লাখো শান্তিকামী মানুষের উৎসবমুখর একপরিবেশে জাকের পার্টির আত্মপ্রকাশের এ ঘোষনা দেশবাসী ও গোটা বিশ্বকে জানিয়ে দেন।

তথ্যসূত্র: zakerpartybd.com

Donationdonate
পূর্ববর্তী পোস্টপ্রিয় রাসুল (সা:) এর চাচা আবু তালিব (রা:) মুমিন
পরবর্তী পোস্টকবিতা: ঈশ্বরের সন্ধানে – মাওলানা রুমি
“আমি বিজাত নই, তোমারই জাত! আজ গুন হারিয়ে গুরুত্বহীন-তুমি স্বাধীন আমি পরাধীন-অবশ্যই একসাথে ছিলাম একদিন।”

একটি উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
এখানে আপনার নাম লিখুন