হোম পেজ আকিদা সংক্রান্ত আহলে বায়েত (আঃ) শিয়াদের বাপ দাদার সম্পত্তি না

আহলে বায়েত (আঃ) শিয়াদের বাপ দাদার সম্পত্তি না

আহলে বায়েত (আঃ) শিয়াদের বাপ দাদার সম্পত্তি না

ইমাম হুসাইন বা আহলে বায়েত (আঃ) শিয়াদের বাপ দাদার সম্পত্তি না যে- মাতম শুধু ওরাই করতে পারবে বা প্রেম শুধু ওরাই করতে পারবে। কোনটা ভালো ও কোনটা মন্দ কাজ সেটা আপনার বিবেক দিয়ে বিচার করতে শিখুন, মুখস্থ বাক্য পরিহার করুন। দলের দালালদের দালালী ছাড়ুন।

প্রেম ও মহব্বত করার জন্য যদি আপনার মন দলিল খুজে তাহলে আপনার চেয়ে অভাগা কেউ নাই। যদি কারো মহব্বতে কিছু করা হয় তাহলে দোষের কি? খারাপ কিছুতো হচ্ছেনা। কারবালার ময়দানে লক্ষ লক্ষ এজিদি কাফের সৈন্যদের নিকট প্রান দিতে হবে জেনেও যারা ইমাম হুসাইন (আঃ) এর দল ত্যাগ করেনাই বরং তাজা রক্ত ঢেলে দিয়ে জীবনকে উৎসর্গ করেছে! সে অর্থ্যে আপনি আমি কিছুই করতে পারিনাই।

আপনি এসব কিছু করতে পারেন না, সেটা দোষের না। দোষ হচ্ছে আপনি কারো মহব্বতের পথে বাঁধা হচ্ছেন, প্রেমের পথে বাঁধা হচ্ছেন, এতে করে নিজের অজান্তেই আহলে বায়েতের বিরোধিতা করছেন। একজন আশেক ও প্রেমিকের প্রেমের বহিঃপ্রকাশ তার মাতম, ক্রন্দন, আহাজারির মাধ্যমে ঘটতে পারে। সেটা তার অনুতাপ। অনুতাপ কার কাছে কেমন, সে কিভাবে পালন করবে সেটা তার ব্যপার। নাক গলানোর আপনি কে? যে জিনেসের নিষেধ নাই বরং আত্মত্যাগ, প্রেমের প্রকাশ ঘটে তা করতে দলিলের প্রয়োজন পড়েনা।

সর্বশেষ বলতে চাই, “নিজ বিবেকের যত্ন নিন। একটু ডিপলী ভাবুন, সত্য কোথায় তা খুজুন।”

— Nishat Wahid

Donationdonate
পূর্ববর্তী পোস্টমহররম দুঃখের নাকি আনন্দের মাস!
পরবর্তী পোস্টকবিতা: মহরম পর্ব -অয়ন সাঈদ
“আমি বিজাত নই, তোমারই জাত! আজ গুন হারিয়ে গুরুত্বহীন-তুমি স্বাধীন আমি পরাধীন-অবশ্যই একসাথে ছিলাম একদিন।”